অভিষেকের অপেক্ষায় তানবীর-শুভাশীষ,বিশ্রামে মুস্তাফিজ

ক্রীড়া ডেস্কঃ
নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রাম পাচ্ছেন মুস্তাফিজুর রহমান। মুশফিকুর রহিমের চোট তো বড় ধাক্কা হয়ে এসেছেই। আরেকজন চোট কাটিয়ে ফিরলেও শেষ হচ্ছে না ঝুঁকি। সিরিজে টিকে থাকার ম্যাচে তাই নির্ভরযোগ্য ব্যাটসম্যানের পাশাপাশি বোলিংয়ের সেরা অস্ত্রকেও পাচ্ছে না বাংলাদেশ।

নুরুল হাসান সোহানের অভিষেক মুশফিকের জায়গায় তো নিশ্চিতই। দীর্ঘদিন পর ফেরা মুস্তাফিজকে টানা না খেলানোর পরামর্শ দিয়েছেন ফিজিও। তার জায়গায় অভিষেক হতে যাচ্ছে পেসার শুভাশীষ রায়ের।

একাদশে বদলের শেষ নয় এখানেই। সৌম্য সরকারকে নিয়ে টিম ম্যানেজমেন্টের ধৈর্য্যচ্যুতি হয়েছে অবশেষে। অভিষেক হতে যাচ্ছে লেগ স্পিনিং অলরাউন্ডার তানবীর হায়দারের।

ম্যাচের দিন সকালে কৌশলগত কারণে হঠাৎ পরিবর্তন বা শেষ মুহূর্তে ভাবনার বদল না হলে তিনজনের অভিষেক এক রকম নিশ্চিত। ম্যাচের আগের দিন টিম মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে এমনটিই।

ফিজিওর পরামর্শের পর মুস্তাফিজকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত বোধগম্যই। কিন্তু তার জায়গায় শুভাশীষকে খেলানোর সিদ্ধান্ত জন্ম দিচ্ছে প্রশ্নের। রুবেল হোসেনের মত অভিজ্ঞ বোলার যে আছেন স্কোয়াডে!

কিছুদিন আগেও খুব একটা ছন্দে ছিলেন না রুবেল। তবে বিপিএলে দারুণ বোলিং করেছেন। মনে হয়েছে তার পুরোনো গতি ও ছন্দ ফিরে পেয়েছেন। নিউ জিল্যান্ডের বিপক্ষে তার রেকর্ডও দারুণ। এরপরও হয়ত দর্শক হয়েই থাকতে হবে রুবেলকে। জানা গেছে, কোচের প্রবল চাওয়াতেই সুযোগটা পাচ্ছেন শুভাশীষ।

সৌম্য রানে নেই দীর্ঘ দিন ধরেই। এরপরও তার ওপর আস্থা হারায়নি দল। ইংল্যান্ড সিরিজে একাদশে জায়গা হারিয়েছিলেন বটে। এরপর অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে সৌম্যর ব্যাটে ছিল রানে ফেরার আভাস। কিন্তু প্রথম ওয়ানডেতে ক্রাইস্টচার্চে আবারও দৃষ্টিকটুভাবে আউট হয়েছেন বাঁহাতি এই ওপেনার।
কোচ চন্দিকা হাথুরুসিংহে বুধবার সংবাদ সম্মেলনে কড়া বার্তা দেন সৌম্যকে। পরিষ্কার জানিয়ে দেন, পারফর্ম না করলে আজীবন বয়ে বেড়ানো হবে না কাউকেই। প্রথম ওয়ানডেতেই তানবীরকে খেলানোর প্রবল আগ্রহ ছিল কোচের। সেটি শেষ পর্যন্ত হয়নি। হচ্ছে এবার।

LEAVE A REPLY