জেএসসি, জেডিসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ বৃহস্পতিবার

এবছর অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল বৃহস্পতিবার প্রকাশ করা হবে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আনুষ্ঠানিকভাবে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল তুলে দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে জেএসসি-জেডিসির ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

অন্যদিকে, বৃহস্পতিবার বেলা পৌঁনে ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর ফলাফলের সার-সংক্ষেপ হস্তান্তর করবেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়। এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে পরীক্ষার ফল প্রকাশ করবেন মন্ত্রী।

চলতি বছর জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় সর্বমোট ৫৬ লাখ ৪৩ হাজার ৬৩ শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষার্থী ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ জন।

LEAVE A REPLY