মাদারীপুরে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ

মাদারীপুরে ১ হাজার ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১শ’ ৫৯টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় দিকে শহরের ‘পৌর অফিস সংলগ্ন মডেল প্রাথমিক বিদ্যালয়’-এ এবং বেলা ১২টায় ‘সরকারি ডনোভান বালিকা উচ্চ বিদ্যালয়ে’ আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল উদ্দিন বিশ্বাস।

বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে খুশি শিক্ষার্থীরা। আর বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন অভিভাবকরা। বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল আলীম, খলিল বাহিনীর প্রধান ও সাবেক পৌর মেয়র খলিলুর রহমান খান, বর্তমান পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অনেকেই।

অপরদিকে জেলার পুলিশ লাইন সরকারি বিদ্যালয়ে প্রধান অতিথি থেকে বই বিতরণ করেন পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো. আনছার উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান বাচ্চু। এবার জেলায় প্রাথমিক পর্যায়ে সোয়া দুই লাখ শিক্ষার্থীর মাঝে সাড়ে ৯ লাখ ও মাধ্যমিক পর্যায়ে ৩০ হাজার শিক্ষার্থীর মাঝে ২ লাখ বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY