১৪২ রানের টার্গেটে ছুঁড়ে দিলো টাইগাররা

মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশতকে ভর করে শুরুর বিপর্যয় সামলে প্রথম টি২০ ম্যাচে নিউজিল্যান্ডের সামনে ১৪২ রানের লক্ষ্য রেখেছে বাংলাদেশ। নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করেছে টাইগাররা।

৩০ রানেই চার উইকেট হারিয়ে বসে টাইগাররা। ফিরে যান তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস ও সাব্বির রহমান। টপ অর্ডার ব্যথর্তার এই দিনে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটে ভর করে আগায় বাংলাদেশ দল।

ম্যাচের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বসে বাংলাদেশ। ম্যাট হেনরির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ইমরুল কায়েস। কোনো রান করতে পারেননি টাইগার ওপেনার। এরপর পঞ্চম ওভারে বেন হুইলারের বলে বড় শট খেলতে গিয়ে উইকেট দিয়ে আসেন তামিম ইকবাল। ১৩ বলে ১১ রান করেন টাইগার ওপেনার।

লোকি ফাগুর্সনের করা ষষ্ঠ ওভারের প্রথম দুই বলে আউট হন সাব্বির ও সৌম্য। এরপর সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ মিলে পঞ্চম উইকেট জুটিতে সংগ্রহ করেন ৩৭ রান। এরপর মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে আরো ৩২ রান যোগ করেন রিয়াদ।

১৪ বলে ১৪ রান করেন সাকিব আর ১৭ বলে ২০ রান করেন সৈকত। ৪৫ বলে নিজের তৃতীয় অর্ধশতক পূর্ণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ ওভারে আউট হবার আগে ৪৭ বলে ৫২ রান করেন এই ব্যাটসম্যান।

উল্লেখ্য, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে র‌্যাংকিংয়ের এক নম্বর দল নিউজিল্যান্ড। পরিসংখ্যানে ব্ল্যাক ক্যাপসদের সাফল্য শতভাগ। এখন পর্যন্ত চারবারের মুখোমুখি সাক্ষাতে একবারও জয়ের দেখা পায়নি টাইগাররা। সবশেষ এ বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে মোস্তাফিজ নৈপুণ্যে (একাই ৫ উইকেট নেন) কিউইদের ১৪৫ রানে আটকে রেখেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন, নেইল ব্রুম, কলিন মুনরো, কোরি অ্যান্ডারসন, টম ব্রুস, কলিন ডি গ্রান্ডহোম, লুক রনকি, মিচেল সান্টনার, বেন হুইলার, ম্যাট হেনরি ও লোকি ফার্গুসন।

LEAVE A REPLY