তাইজুলের স্বপ্নপূরণে এগিয়ে আসুন

অনলাইন ডেস্কঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় এর আইন বিভাগ থেকে মাত্র অনার্স শেষ করা ছেলেটি স্বপ্নপূরণের দিকেই এগিয়ে যাচ্ছিল। বাবা না থাকা পরিবারে স্বচ্ছলতার তরী তাঁর হাত ধরেই সামনে এগিয়ে যাওয়ার কথা ছিল।
স্বপ্নগুলো ভেঙে কাঁচের টুকরোর মতো ছড়িয়ে গিয়েছে। উজ্জ্বল মুখে হামলে পড়েছে নিষ্প্রভ কালো অন্ধকার।
নিজের স্বপ্নভাঙ্গার গল্পটা তবুও সবাইকে জানতে দেয়নি সে। ভেঙে যাওয়া টুকরোগুলো নিজেই জোড়া লাগানোর চেষ্টা করেছিল। ভারত থেকে উন্নত চিকিৎসাও নিয়ে এসেছিল। অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল, কিন্তু তা ছিল কয়েকদিনের জন্য। দেশে ফেরার কিছুদিন পর অবস্থার অবনতি হলে এবার ধরা পড়ে নষ্ট দুটো কিডনির কথা।
ডায়ালাইসিস করতে গিয়ে আবার ধরা পড়লো হেপাটাইটিস বি। আরেক প্রাণঘাতী রোগ। জীবনযুদ্ধে জয়ী হতে চাইলে কিডনি তো লাগবেই, কিন্তু তারও আগে মুক্তি পেতে হবে এই হেপাটাইটিস বি-এর হাত থেকে।
হেপাটাইটিস বি-র মরণকামড় আর তার সাথে প্রায় নষ্ট দুটো কিডনি- এর যেকোন একটিই যথেষ্ট একটি মানুষকে ও তাঁর পরিবারকে নিঃস্ব করতে। দুটোর চিকিৎসাই অনেক ব্যয়বহুল, অভিভাবকহীন পরিবারে তাইজুলের এই অসুস্থতায় ওর পরিবারের অবস্থাও প্রায় নিভু নিভু।ইতিমধ্যে প্রচুর টাকা খরচ হয়েছে।
ডাক্তার বলেছেন নিয়মিতভাবে সপ্তাহে ২টি করে ডায়ালাইসিস করতে হবে, প্রতিটিতে খরচ পড়বে ৩০০০ টাকা করে। এরপর কিডনি ট্রান্সপ্ল্যান্ট। কিন্তু তার আগে হেপাটাইটিস বি-র চিকিৎসা, ৪২টি ইনজেকশন, প্রায় ৮ থেকে সাড়ে ৮ লক্ষ টাকা।
সব মিলিয়ে তাকে সুস্থ করে তুলতে প্রায় ৫০-৬০ লক্ষ টাকার দরকার।
সবেমাত্র অনার্স শেষ করা এই আমাদের ঐ সামর্থ্য নেই যে ওর চিকিৎসার খরচ বহন করতে পারবো। ওর সাথে সাথে আমরাও তাই তাকিয়ে আছি আমাদের আশেপাশের মানুষগুলোর দিকে।

তাইজুলের বিকাশ নম্বর: 01914 – 057220
ডাচ বাংলা ব্যাংক একাউন্টঃ
1260010100245387
এলিফ্যান্ট রোড শাখা
ইসলামী ব্যাংক একাউন্টঃ
20502230200737315
কাকরাইল শাখা
(আব্দুল্লাহ আল-ফারবী ফেসবুক থেকে নেয়া)

https://www.facebook.com/farabi.doorgo

LEAVE A REPLY