পাবিপ্রবি ভর্তির ফরমে বানান ভুল!

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভর্তির ফরমে তিনটি বানান ভুল! আর ওই ফরমেই শুরু হয়েছে ভর্তি কার্যক্রম। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির সময় ওই ফরম চোখে পড়ে শিক্ষার্থীদের।

ভর্তি ফরমে ইংরেজিতে লেখা ‘ইউনিভার্সিটি’, ‘সায়েন্স’ ও ‘টেকনোলজি’ বানান ভুল। গতকাল সোমবার ওই ফরমেই কাজ চালাতে থাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হলে ভর্তি কার্যক্রম বন্ধ রাখে কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার আবার নতুন ফরম ছাপিয়ে ভর্তি শুরু করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আউয়াল কবির জয় বলেন, এটা মূলত একাডেমিক শাখার কাজ ছিল। তারা এই ভুলটি করেছে। আসলে নিজেদের প্রেস না থাকায় মূলত ভুল হয়েছে।

তিনি আরো বলেন, ঘটনা জানার পর পরই আমরা সংশোধন করে নতুন ফরম ছাপানোর জন্য দিয়েছি এবং মঙ্গলবার নতুন ফরমে ভর্তি শুরু হয়েছে।

একাডেমিক শাখার প্রধান ও ডেপুটি রেজিস্ট্রার তাওহীদা খানম বলেন, এটা প্রিন্টিং মিসটেক মাত্র। আমরা প্রেসে দিয়েছি। প্রেস ভুল করে ছাপিয়ে দিয়েছে।

ভুল ফরমে শিক্ষার্থী ভর্তি কেন নেওয়া হলো জানতে চাইলে তাওহীদা বলেন, আমরা বুঝতে পারিনি যে এত বড় ভুল হয়েছে প্রিন্টিংয়ে। যখনই দেখেছি, তাৎক্ষণিকভাবে বিষয়টি উপাচার্য ও প্রক্টরকে জানানো হয়েছে এবং ভর্তি বন্ধ করে দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আল নকীব চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি শুধরানো হয়েছে।

LEAVE A REPLY