টাইগারদের চেয়ে ৩০৩ রানে পিছিয়ে নিউজিল্যান্ড

টম ল্যাথামের সেঞ্চুরি আর কেন উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে সুবিধাজনক স্থানে রয়েছে নিউজিল্যান্ড। তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ২৯২ রান করেছে ক্ল্যাক ক্যাপসরা। ল্যাথাম ১১৯ ও নিকোল ৩৫ রানে অপরাজিত রয়েছেন। টাইগারদের প্রথম ইনিংসের চেয়ে এখনো ৩০৩ রানে পিছিয়ে স্বাগতিকরা।

এর আগে সাকিবের ডাবল সেঞ্চুরি, মুশফিকের শতকের পর আজ হাফ সেঞ্চুরি করেছেন সাব্বির রহমান। শেষ পর্যন্ত ৮ উইকেটে ৫৯৫ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে ব্যাটিং করতে নেমে ভালো জবাব দেয় নিউজিল্যান্ডও।

উদ্বোধনী জুটিতে ৫৪ রান তুলে নেন জিভ রাভাল ও টম ল্যাথাম। এরপর রাভালকে ফিরিয়ে দেন কামরুল ইসলাম রাব্বি। রাভাল আউট হলেও অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে দারুণভাবে এগুতে থাকেন টম ল্যাথাম।
এই জুটিতে আসে আরো ৭৭ রান। ব্যক্তিগত ৫৩ রানের মাথায় উইলিয়ামসনকে নিজের শিকার বানালেন তাসকিন। স্লিপে ইমরুলের কায়েসের হাতে ধরা পড়েন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের দলীয় সংগ্রহ তখন দুই উইকেটে ১৩১ রান।

চতুর্থ উইকেট জুটিতে আরেকটি অর্ধশত রানর জুটি গড়েছে কিউইরা। রস টেলর ও ল্যাথাম যোগ করেন অপরাজিত ৭৪ রান। টেলরকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফেরান কামরুল ইসলাম রাব্বি।এরপর নিকোলসকে নিয়ে আরো ৮৭ রান যোগ করেন ল্যাথাম।

LEAVE A REPLY