৫৯৫ রান করে ইনিংস ঘোষণা

Bangladesh's Mominul Haque plays a shot during day one of the first Test cricket match match between New Zealand and Bangladesh at the Basin Reserve in Wellington on January 12, 2017. / AFP / Marty Melville (Photo credit should read MARTY MELVILLE/AFP/Getty Images)

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের নান্দনিক মহাকাব্যের পর আজকের দিনটা ছিল সাব্বির রহমানের। এই উদীয়মান ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ৫৯৫ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। সাকিব ২১৭, মুশফিক ১৫৯, মমিনুল ৬৪, তামিম ৫৬ ও সাব্বির ৫৪ রান করেন।

আজ সকালে সাব্বির-তাসকিন জুটি বেশ স্বাচ্ছন্দেই খেলতে থাকেন কেউই বোলারদের। ১৪৪তম ওভারে তাসকিনকে ফিরিয়ে দেন ওয়াগনার। ৩ রান করেন এই পেসার। এরপর সাব্বিরকে দারুণ সঙ্গ দিতে থাকেন কামরুল ইসলাম রাব্বির। এই জুটিতেই ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন সাব্বির। ৮৬ বলে ৫৪ রান করেন তিনি। ২১ বলে ৬ রান করেন রাব্বি।

সাব্বিরের হাফসেঞ্চুরির পরই  ইনিংস ঘোষণা করেন মুশফিক। স্কোরবোর্ডে বাংলাদেশের পাশে তখন জ্বলজ্বল করছে ৫৯৫ রান।গতকাল শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন সাকিব আল হাসানের প্রথম ডাবল সেঞ্চুরি এবং মুশফিকের সেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। সাকিব ২১৭ এবং মুশফিক করেন ১৫৯ রান। দিন শেষে সাত উইকেট ৫৪২ রান করে টাইগাররা। আজ তৃতীয় দিনে গত দিনের সাথে আরো ৫৩ রান যোগ করেন সাব্বিররা।

টেস্টে এটি বাংলাদেশের দ্বিতীয় সবোর্চ্চ রান। এর আগে ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে করা ৬৩৮ রান করে বাংলাদেশ।

LEAVE A REPLY