আওয়ামী লীগের চার সহযোগী সংগঠনের সম্মেলন

আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। এগুলো মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ ও আওয়ামী আইনজীবী পরিষদ।

আজ সোমবার দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করে সম্মেলনের তারিখ চূড়ান্ত করেন।

এর মধ্যে বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সম্মেলন হবে আগামী ৪ মার্চ শনিবার। বাংলাদেশ যুব মহিলা লীগের সম্মেলন হবে ১১ মার্চ শনিবার। বাংলাদেশ তাঁতী লীগের সম্মেলন ১৯ মার্চ রোববার এবং আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন হবে ২৯ এপ্রিল শনিবার।

প্রায় এক যুগ পর এসব সংগঠনের সম্মেলনের তারিখ নির্ধারিত হলো। এর মধ্যে যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৪ সালে। তখন নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। মহিলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটি হয় ১৩ বছর আগে। ২০০৩ সালের ১২ জুলাই কাউন্সিলে আশরাফুন্নেসা মোশাররফকে সভাপতি ও পিনু খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ১৬ বছর ধরে আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতির দায়িত্বে আছেন সাহারা খাতুন। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন ঢাকা মহানগরের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ।

এক যুগেও সম্মেলন আয়োজন করতে পারেনি তাঁতী লীগ। ২০০৪ সালের ৮ আগস্ট সংগঠনের আহ্বায়কের দায়িত্ব পান এনাজুর রহমান চৌধুরী।

আজ বিকেল ৫টায় রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করে সম্মেলনের তারিখ নির্ধারণ করেন।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য আবদুর রহমান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহিলা সম্পাদক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা ইন্দিরা, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

LEAVE A REPLY