ঝিনাইদহে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সাংবাদিক সম্মেলনে ২০১০ সালের শিক্ষানীতি বাস্তবায়নের দাবী !

২০১০ সালে প্রণীত শিক্ষানীতি বাস্তবায়নের দাবী জানিয়েছেন বিসিএস সাধারণ শিক্ষক সমিতি। সোমবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলানয়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ দাবী জানান শিক্ষকরা।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, বিসিএস সাধারণ শিক্ষক সমিতির নেতা প্রফেসর মহব্বত হোসেন টিপু, শৈলকুপা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস সোবহান, কোটচাঁদপুর সরকারী কে এম এইচ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমান উল্লাহ, সরকারী কে সি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আসাদ-উজ-জামান, শিক্ষক নেতা মিজানুর রহমান, আবু তাহের, মনিরুল ইসলাম।

সাংবাদিক সম্মেলনে কেন্দ্র থেকে পাঠানো লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস সাধারণ শিক্ষক সমিতির ঝিনাইদহ জেলা কমিটির সম্পাদক অনুতোষ কুমার।  লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, বেসরকারি কলেজ জাতীয়করণের ফলে সংশ্লিষ্ট কলেজের শিক্ষকগণ ক্যাডারভুক্তি হচ্ছেন। যে কারণে সরাসরি বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দ চরম বঞ্চনার শিকার হচ্ছেন।

এ সমস্যার হাত থেকে পরিত্রান পেতে জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নের দাবী জানানো হয়। তাদের এই ন্যায্য দাবী থেকে বঞ্চিত করা হলে দেশের ১৫ হাজার শিক্ষা ক্যাডারের সদস্যদের নিয়ে কঠোর কর্মসুচি দেওয়া ছাড়া কোন উপায় থাকবে না।

LEAVE A REPLY