পোশাক খাতের সহায়ক পণ্য বা গার্মেন্ট অ্যাক্সেসরিজ ও প্যাকেজিং পণ্যের আন্তর্জাতিক মেলা আগামীকাল শুরু

তৈরি পোশাক শিল্পের আধুনিকায়ন ও উন্নয়নে পোশাক খাতের সহায়ক পণ্য বা গার্মেন্ট অ্যাক্সেসরিজ ও প্যাকেজিং পণ্যের আন্তর্জাতিক মেলা আগামীকাল শুরু হচ্ছে। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এ মেলা অনুষ্ঠিত হবে। চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। ২৪টি দেশের ৪০০টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করবে।
জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ গার্মেন্ট অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) যৌথভাবে এ মেলার অয়োজন করছে।

আয়োজক কর্তৃপক্ষ জানান, চার দিনব্যাপী এ মেলা সর্বসাধারণের জন্য প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। অষ্টমবারের মতো আয়োজিত এ মেলায় তিনটি আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এছাড়া ‘ইকো-ফ্রেন্ডলি প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং প্রসেস অ্যান্ড টেকনোলজি’ বিষয়ের উপর সেমিনার হবে। যেখানে দেশি-বিদেশি পাঁচজন রিসোর্স ৫টি বিষয়ের ওপর বক্তব্য তুলে ধরবেন। মেলায় গার্মেন্ট অ্যাক্সেসরিজ এবং প্যাকেজিং পণ্যের মেশিনারিজ, কাঁচামালসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য প্রদর্শিত হবে।
উল্লেখ্য, গার্মেন্ট অ্যাক্সেসরিজ এবং প্যাকেজিং পণ্য রপ্তানি করে দেশে গত ২০১৫-১৬ অর্থবছরে প্রায় ৬১২ কোটি মার্কিন ডলারের বৈদেশিক মুদ্রা আয় হয়েছে।

LEAVE A REPLY