বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন, বিক্ষোভ

ভর্তি ফি কমানোর দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। আজ মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা এসব কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দ্বিতীয় বর্ষের ভর্তি ফি ৭১০০ টাকা ধার্য করা হয়, যা অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে প্রায় দ্বিগুণ। এই শিক্ষাবর্ষে ১৪০০ শিক্ষার্থী রয়েছে। এদের মধ্যে থেকে আজ মঙ্গলবার ২০ সদস্যের একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের সাথে দেখা করেন এবং ফি কমানোর অনুরোধ করেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের দাবি মানতে অস্বীকার করলে ক্লাস বর্জন, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। শিক্ষার্থীদের দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে সমাবেশে ঘোষণা দেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রফেসর ড. মোহম্মদ নূর-উদ্দিন আহম্মেদের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি কালের কণ্ঠকে বলেন, গত বছর ভর্তির শর্ত অনুযায়ী শিক্ষার্থীদের কাছ খেকে নির্ধারিত ফি নেওয়া হচ্ছে। দুই সেমিষ্টারের ফি আমরা একসঙ্গে নিতে চেয়েছিলাম। তাই পরিমাণটা একটু বেশী মনে হচ্ছে। পরে শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে ভর্তির জন্য ৭১০০ টাকা একসঙ্গে না দিয়ে দুই কিস্তিতে পরিশোধ করার।

LEAVE A REPLY