পিরোজপুরে ই-নামজারী ব্যবস্থাপনা সিস্টেমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

পিরোজপুরে আজ ভুমি মন্ত্রণালয়ের ই-নামজারী ব্যবস্থাপনা সিস্টেম বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। ৪ দিনব্যাপী এই প্রশিক্ষণের উদ্বোধন করেন উপ-সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের কর্মকর্তা মোঃ এনামুল হক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ই-নামজারী সিস্টেম এর মাধ্যমে জনগণ যেকোন সময় যেকোন স্থানে থেকে আবেদন করতে পারবেন। এ পদ্ধতির সঠিক প্রয়োগের মাধ্যমে জনগণের অশেষ কল্যাণ সাধিত হবে। বরিশাল বিভাগের পিরোজপুর সদর সহকারী কমিশনার ভুমি অফিসকে এই প্রকল্পের আত্ততায় আনা হয়েছে। ই-নামজারী সিস্টেম পাইলট প্রকল্প বাস্তবায়িত হলে ভূমি ব্যবস্থাপনায় জটিলতা নিরসন হবে।

পিরোজপুর সদর উপজেলার ইউনিয়ন ভূমি কর্মকর্তা এবং সহকারি ভূমি কমিশনারের কার্যালয়ের কর্মচারীরা এ প্রশিক্ষণে অংশ নেন। সহকারী কমিশনার ভুমি পিরোজপুর সদরের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহযোগিতায় ৪ দিনের এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এস এম সোহরাব হোসেনের সভাপতিত্বে প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ তোফায়েল আহম্মেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামাল হোসেন ইত্তেফাকের স্টাফ রিপোর্টার মোঃ মনিরুজ্জামান নাসিম, পিরোজপুরের সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, প্রেস ক্লাব সভাপতি শফিউল হক মিঠু এবং অধ্যক্ষ প্রতুল ব্রহ্ম বক্তব্য রাখেন।

LEAVE A REPLY