হল ক্যান্টিনে ফাও খেলে কঠোর ব্যবস্থা নিবে ছাত্রলীগ

সাধারণ ছাত্র-ছাত্রীদের জন্য কাজ করতে ১৯ দফা ঘোষণা করেছিল ঢাকা বিদ্যালয় ছাত্রলীগ। কথা রেখেছেন নেতারা। সত্যিই ধীরে ধীরে সব দফার বাস্তবায়ন করছেন তারা। দুদিন অাগে ছাত্র-শিক্ষকদের সুবিধায় রাত বারটার পর ক্যাম্পাসে সকল মিছিলের উপর নিষেধাজ্ঞা জারির কথা জানান সভাপতি হাসান। এরপর বিজ্ঞপ্তি অাকারে তা গণমাধ্যমে প্রকাশ করা হয়। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার ঢাবির সূর্যসেন হলে শিক্ষক-ছাত্র-ক্যান্টিন মালিকদের নিয়ে বসেন হাসান ও প্রিন্স। হলের নেতারাও এসময় ছিলেন। অাবিদ অাল হাসানের অাবাসিক হল এটি।

তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের জন্য শুরু থেকেই অামরা কাজ করছি। অাজ অামরা মূলত স্বাস্থ্যকর খাবার এবং খাবারের মান নিয়ে অালোচনা করেছি। কোনো নেতার রুমে খাবার নিয়ে যাওয়া অথবা ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কেউ খাবার ফাও খেলে তার বিরুদ্ধে তাতক্ষণিক ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন হাসান। এছাড়া ক্যান্টিন মালিককে ভালো খাবারও পরিবেশনের নির্দেশ দিয়েছে ছাত্রলীগ ও হল প্রশাসন। হলের প্রাধ্যক্ষ ড. মাকসুদ কামাল,হল সভাপতি সারোয়ার,সাধারণ সম্পাদক শাহিন এসময় উপস্থিত ছিলেন।

গত ১৩ অক্টোবর ঢাবির প্রতিটি শিক্ষার্থীর জন্য উন্নত আবাসন, হলগুলোর দ্রুত সংস্কার ও খাবারের মান উন্নত করা, আধুনিক ক্লাসরুম, লাইব্রেরি ও মেডিকেল সেন্টার আধুনিক করা, ইন্টারনেট সুবিধা নিশ্চিতকরণ, পরিবহন ব্যবস্থার উন্নতিকরণ, ইভ টিজিং ও মাদক প্রতিরোধ, গবেষণা কেন্দ্র স্থাপন এবং ক্যাম্পাসের দূরত্ব অনুযায়ী রিকশা ভাড়া নির্ধারণসহ ১৯ দফা দাবি তুলে ধরে ছাত্রলীগ।

LEAVE A REPLY