বিয়ে আয়োজনের সবকিছু এক ছাদের নিচে

রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিয়ে উৎসবে ভিড় করছেন দর্শনার্থীরা। তাঁরা নানা স্টল ঘুরছেন। বিয়ের নানা অনুষঙ্গ দেখছেন। জানছেন প্রয়োজনীয় তথ্য।

বিয়ে আয়োজনের সবকিছু এক ছাদের নিচে পেয়ে দর্শনার্থীরা দারুণ উৎফুল্ল।

বিয়ে উৎসবে এসে হাতে মেহেদি লাগাচ্ছেন নারীরা। আজ বেলা ১১টার দিকে বিয়ে উৎসবের উদ্বোধন হয়। বিয়ের গেটের ফিতা কেটে তারকা দম্পতি নাঈম-নাদিয়া উৎসবের উদ্বোধন করেন।

উৎসব উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র সেজেছে বিয়েবাড়ির সাজে। বিয়ের গেট, বিয়ের বাদ্যিসহ সব অনুষঙ্গই আছে ‘সানসিল্ক-নকশা বিয়ে উৎসব’ নামের দুই দিনের এই আয়োজনে। আছে বিয়ের কাজি থেকে শুরু করে ঐতিহ্যবাহী পালকি, ঘোড়ার গাড়ি, ব্যান্ড পার্টির উপস্থিতিও।

একটি স্টলে শাড়ি দেখছেন নারীরা। উৎসবে বিয়ের সানাই বাজাচ্ছেন শিল্পী মুর্তজা কবির মুরাদ। ময়মনসিংহ ও নারায়ণগঞ্জের দুটি দল পরিবেশন করছেন বিয়ের গীত। আছে কাওয়ালিও।

ইউনিলিভারের ব্র্যান্ড সানসিল্ক এবং প্রথম আলোর মঙ্গলবারের ক্রোড়পত্র ‘নকশা’ এই বিয়ে উৎসবের আয়োজক। উৎসবের মূল প্রতিপাদ্য ‘বিয়ের বাজার দেশেই’। তৃতীয়বারের মতো এই উৎসব হচ্ছে। উৎসবের সম্প্রচার সহযোগী চ্যানেল আই। উৎসবটি দর্শকদের জন্য উন্মুক্ত।উৎসবের উদ্বোধন করে নাঈম-নাদিয়া বলেন, যাঁরা বিয়ে করবেন, তাঁদের এই উৎসবে আসা উচিত। তাঁরা এখানে এসে বিয়ের প্রস্তুতি ও পরিকল্পনা সাজিয়ে নেওয়ার একটা সুবর্ণ সুযোগ পাবেন।

উদ্বোধনের পর উৎসবে দর্শনার্থীরা আসতে থাকেন। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ে দর্শনার্থীদের ভিড়।

LEAVE A REPLY