‘পদের’ জন্য টাকা দিতে গিয়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার

ছাত্রলীগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনকে ‘পদের’ জন্য টাকা দিতে গিয়ে বহিষ্কার হয়েছেন এক ছাত্রলীগ নেতা।

রোববার সন্ধ্যায় ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান রাজীবের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয় ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃংখলা ভঙ্গ ও সংগঠন বহির্ভূত কাজে জড়িত থাকায় মো. মনিরুজ্জামান রাজীবকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

ছাত্রলীগ সূত্র জানায়, এক বছর মেয়াদি কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের কমিটির মেয়াদ শেষ হয়েছে। নতুন কমিটির পদপ্রত্যাশীরা বিভিন্নভাবে কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক হওয়ার চেষ্টা করছেন।

অভিযোগ পাওয়া গেছে, কমিটিতে পদ পেতে বহিষ্কৃত ওই ছাত্রলীগ নেতা সাংগঠনিক পরিচয় কাজে লাগিয়ে এসএম জাকির হোসাইনের সঙ্গে তার বাসায় সাক্ষাৎ করতে যান।

এসময় তিনি জাকির হোসাইনকে উপঢৌকন হিসেবে মোটা অংকের টাকা দেয়ার প্রস্তাব করেন। এতে ক্ষিপ্ত হয়ে তিনি মনিরুজ্জামানকে বাসা থেকে বের করে দেন।

পরবর্তীতে বিষয়টি সম্পর্কে তিনি কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করলে তারা মনিরুজ্জামানকে সংগঠন থেকে বহিষ্কারের সুপারিশ করেন। এরই ভিত্তিতে কেন্দ্রীয় কমিটি তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করে।

এ বিষয়ে জানতে মনিরুজ্জামানকে ফোন করা হলে তিনি বলেন, ভাইয়েরা যা ভাল মনে করেছে, তাই করেছে। একথা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। ছাত্রলীগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনকে জিজ্ঞেস করা হলে তিনি সরাসরি এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

তিনি বলেন, গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকায় তাকে বহিষ্কার করা হয়েছে।

LEAVE A REPLY