সুন্দরবন রক্ষায় বৃহস্পতিবার ঢাকা মহানগরীতে হরতাল

 সোসাইটিনিউজ ডেস্ক: সুন্দরবন রক্ষায় বৃহস্পতিবার ঢাকা মহানগরীতে অর্ধদিবস শান্তিপূর্ণ হরতাল পালনের আহবান জানিয়েছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এ আহবান জানান।

বিবৃতিতে বলা হয়, গত ৭ বছর ধরে সুন্দরবনবিনাশী রামপাল কয়লা প্রকল্প বাতিলসহ বিদ্যুৎ ও গ্যাস সমস্যা সমাধানের জন্য ৭ দফা বাস্তবায়নে আমরা লংমার্চ, প্রতিবাদ-বিক্ষোভ, মহাসমাবেশসহ নানা কর্মসূচি পালন করছি। কিন্তু সরকার এই প্রকল্প বাতিল না করে উল্টো সুন্দরবনের জন্য ক্ষতিকর নানা তৎপরতা চালাচ্ছে। তাই আমরা বাধ্য হয়ে হরতাল পালনের কর্মসূচি দিয়েছি।

বিবৃতিতে ঢাকা মহানগরীর সকল প্রতিষ্ঠান, যান্ত্রিক পরিবহন ও ব্যক্তিগত কাজ বৃহস্পতিবার বেলা ২টা পর্যন্ত বন্ধ রেখে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করে সুন্দরবন রক্ষা আন্দোলনে শরীক হতে ঢাকাবাসীর প্রতি আহবান জানানো হয়।

পথচারী, সাইকেল-রিকশা-ভ্যান, এ্যাম্বুলেন্স, গণমাধ্যমসহ বিদ্যুৎ-ফায়ার ব্রিগেড এর গাড়ী, কাঁচা বাজার, ঔষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

এদিকে হরতালের সমর্থনে জাতীয় কমিটি, কমিটিভুক্ত বিভিন্ন সংগঠন ও সুন্দরবনের সমর্থক নানা শ্রেণি-পেশার মানুষ বুধবার সকালে কমলাপুর রেল স্টেশন, মতিঝিলসহ রাজধানীর বিভিন্ন স্থানে পদযাত্রা, সমাবেশ, মিছিল করেছে।

এসব সমাবেশে জাতীয় কমিটির কেন্দ্রীয়, ঢাকা মহানগর নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিত্বকারী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া সাংস্কৃতিক কর্মী ঢাকা শহরের বিভিন্ন মোড়ে মোড়ে সংগীত পরিবেশন করে সুন্দরবন বাঁচানোর সংগ্রামের অংশ নেওয়ার আহ্বান জানান।

আজ  সন্ধ্যায় ছাত্র সংগঠনসমূহের উদ্যোগে টিএসসি থেকে মশাল বের হবে হরতালের সমর্থনে।

LEAVE A REPLY