বিদ্যুৎ অপচয় রোধে রোভার স্কাউট ও স্কাউটদের কাজের প্রশংসায় প্রধানমন্ত্রী

জাতীয় রোভার মুটে বক্তব্যকালে স্কাউট ও রোভার স্কাউটদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিদ্যুৎ অপচয় রোধে রোভার স্কাউট ও স্কাউটদের কাজ প্রশংসনীয় । আমি আশা করি দেশের সম্পদ রক্ষায় এভাবেই এগিয়ে আসবে স্কাউট ও রোভার স্কাউটরা।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রোভার স্কাউটদের সর্ববৃহৎ সমাবেশ জাতীয় রোভার মুট এর আনুষ্ঠানিক উদ্বোধনের সময় রোভার স্কাউটদের উদ্দেশে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তি‌নি এ সময় পায়রা উড়ি‌য়ে ১১তম জাতীয় রোভার মুটের উদ্বোধন ক‌রেন। পাশাপাশি ১০ টাকা মূল্যমা‌নের স্মারক ডাকটি‌কিট উদ্বোধন ক‌রেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী আ‌রো ব‌লেন, আমা‌দের দেশ‌কে আমরা সবাই মি‌লে শা‌ন্তিময় কর‌ব। তবে তা কা‌রো কা‌ছে হাত পে‌তে নয়, ভিক্ষা ক‌রে নয় বা কা‌রো অনুকম্পা নি‌য়ে নয় ।
তিনি আরো বলেন, বর্তমান সরকার রোভার ও স্কাউটিংয়ের উন্নয়নের জন্য কাজ করছে। মৌচাকে স্কাউটদের ট্রেনিং নেয়ার ক্ষেত্রে স্থানের অভাব হচ্ছে জানার পর তাদের মৌচাক সংলগ্ন বনের একটি অংশ ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। তবে সেখানে গাছ না কেটে বা গাছের ক্ষতি না করে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।
এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডগুলোর সাহায্য নিয়ে দেশের প্রান্তিক পর্যায় পর্যন্ত স্কাউটিং ছড়িয়ে দিতে কাজ করছে। বর্তমানে ১১ হাজারের বেশি কাব দল রয়েছে বলে জানান তিনি।
স্কাউটিংয়ে নারী শিক্ষার্থীদের অংশগ্রহণের বিষয়েও গুরুত্বারোপ করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, আমি স্কাউটের নেতৃত্বের প্রতি দৃষ্টি আকর্ষণ করতেই চাই। নতুন নেতৃত্ব তৈরি করুন। তার পাশাপাশি স্কাউটে নারীর অংশগ্রহণের পরিমাণ বাড়ান।

LEAVE A REPLY