ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরন্তন

বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব চিরদিন বজায় থাকবে বলে জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। তিনি বলেন, “বাংলাদেশ ও ভারত পরস্পর বন্ধু রাষ্ট্র।

বাংলাদেশের সঙ্গে ভারতেই এ বন্ধুত্ব চিরদিন বজায় থাকবে। ভারতের যেমন গণতন্ত্র রয়েছে বাংলাদেশেও গণতন্ত্র রয়েছে। এ দুই দেশের গণতন্ত্র একই রকম। ”
রাজধানীর বারিধারায় ভারতীয় হাইকমিশন মিলনায়তনে আজ বৃহস্পতিবার সকালে ভারতের ৬৮তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানের এসব কথা বলেন হর্ষবর্ধন শ্রিংলা। সকাল ৯টায় ভারতের পতাকা উঠিয়ে অনুষ্ঠানে শুভ উদ্বোধন ঘোষণা করেন হর্ষবর্ধন শ্রিংলা। উদ্বোধন শেষে রাষ্ট্রপতি প্রণব মুখার্জির বাণী পাঠ করে শোনান তিনি। এরপর পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সম্পূর্ণ অনুষ্ঠানে হর্ষবর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, “আমরা পরস্পর সব বন্ধু রাষ্ট্র মিলে দুর্নীতি ও সন্ত্রাস দমনে কাজ করে যাব। সন্ত্রাস দমনে বাংলাদেশের ভূমিকাও প্রশংসনীয়। ”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হর্ষবর্ধন বলেন, “শেখ হাসিনার ভারত সফর দেরি হচ্ছে না। সময় মতো দিন তারিখ ঠিক হলেই তিনি ভারতে যাবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসেছিলেন। তিনি বাংলাদেশে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে গিয়েছিলেন।

LEAVE A REPLY