বিএসএফ স্কুলের প্রতিনিধিদল সৌজন্য সফরে বাংলাদেশে

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর স্কুল ছাত্র-ছাত্রীদের একটি প্রতিনিধিদল ২৭ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত ৪ দিনের সৌজন্য সফরে আজ বাংলাদেশে পৌঁছেছে।

বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানিয়ে বলা হয়, বিএসএফ’র স্কুলের ২৩ জন শিক্ষার্থী ও ৩ জন কর্মকর্তাসহ মোট ২৬ সদস্যের প্রতিনিধিদলটি সড়ক পথে তামাবিল আইসিপি হয়ে আজ সকাল ৯টায় বাংলাদেশে পৌঁছায়। বাংলাদেশে আগমনের সময় বিজিবি’র পক্ষ থেকে প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফ’র মধ্যে আস্থা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো জোরদারের লক্ষ্যে এ সফরের আয়োজন করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরকালে সিলেট ও ঢাকার ঐতিহাসিক, গুরুত্বপূর্ণ ও দর্শনীয় বিভিন্ন স্থান পরিদর্শন করবে। সফরসূচি অনুযায়ী প্রতিনিধিদল সিলেট ও শ্রীমঙ্গলের বিভিন্ন দর্শণীয় স্থান, ঢাকার বঙ্গবন্ধু নভোথিয়েটার, বিজিবি যাদুঘর, জাতীয় যাদুঘর, বিজিবি’র বিভিন্ন স্কুল ও কলেজসহ অন্যান্য দর্শনীয় স্থান পরিদর্শন করবে।

এ ছাড়া বিএসএফ স্কুল শিক্ষার্থীরা, বিজিবি সদর দপ্তর, পিলখানায় বিজিবি’র স্কুল শিক্ষার্থীদের সাথে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

এতে বলা হয়, প্রতিনিধিদল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবে। প্রতিনিধিদলটি সফর শেষে আগামী ৩০ জানুয়ারি তামাবিল আইসিপি হয়ে ভারতে প্রত্যাবর্তন করবে। এ সময় বিজিবি’র পক্ষ থেকে তাদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হবে।

উল্লেখ্য, বিএসএফ-এর আমন্ত্রণে বিজিবি’র স্কুল ছাত্র-ছাত্রীদের ২৯ সদস্যের একটি প্রতিনিধিদল গত বছরের ২ থেকে ৫ অক্টোবর ভারতের শিলং-এ সৌজন্য সফর করে।

LEAVE A REPLY