ঝিনাইদহে দুটি কিডনীই নষ্ট হওয়া রাশেদ বাঁচতে চাই !

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারে না ও বন্ধু।’ শিল্পী ভুপেন হাজারিকার অমর সেই গানের মহামূল্যবান লাইনগুলো আমাদের হৃদয় অন্যভাবে নাড়া দিয়ে যায়।

ঝিনাইদহ শহরের রাশেদ বীজ ভান্ডারের মালিক রাশিদুল ইসলাম জীবন বাঁচাতে সমাজের সচেতন মানুষের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছে। দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে তার দুটি কিডনীই নষ্ট হয়ে গেছে। তিনি এখন মৃত্যুশয্যায় পাঞ্জা লড়ছেন। রাশিদুল ইসলামের স্বজনেরা জানান, দীর্ঘদিন ধরে কিডনীর সমস্যায় ভূগছিলেন রাশিদুল ইসলাম।

গত বছর শুরুতে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রথমে তাকে ঝিনাইদহের সমতা ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হলে কিডনী বিশেষজ্ঞ ডা: আব্দুল্লাহ আল মামুন তাকে চিকিৎসা দেন। চিকিৎসার এক পর্যায়ে তাকে ঢাকা রেফার্ড করা হয়।

সেখানে রিপোর্টের মাধ্যমে ধরা পড়ে দুটো কিডনী অকেজো হয়ে পড়েছে। সেই সাথে তার দুটি চোঁখও নষ্ট হওয়ার পথে। সহায় সম্বল বিক্রি করে ঢাকার কিডনী হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিবারটির একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি।

চিকিৎসার টাকা যোগাড় করতে গিয়ে অসহায় হয়ে পড়েছেন তিনি। পরিবারে ২টি মেয়ে ও স্ত্রী এখন অনাহারে, অর্ধাহারে দিনানিপাত করছেন শহরের আদর্শপাড়ার একটি ভাড়া বাড়ীতে। চিকিৎসকরা বলছেন তার কিডনী বদলাতে প্রায় ৩০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু তার একার পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব নয়। বর্তমানে টাকার অভাবে চিকিৎসা চরমভাবে ব্যাহত হচ্ছে।

ব্যবসায়ী রাশিদুল ইসলামের চিকিৎসায় সহযোগিতা দেয়ার জন্য সব হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতা কামনা করেছে তার পরিবার। চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করুন ০১৭১২-২৫৯৮৫৫ মোবাইল নাম্বারে। আর সাহায্য দিন এই হিসাব নম্বরে : রাশেদ বীজ ভান্ডার, সঞ্চয়ী হিসাব নং-৮০৫, কৃষি ব্যাংক, ঝিনাইদহ শাখা।  ব্যক্তিগত বিকাশ নং-০১৭১২-২৫৯৮৫৫ ।

LEAVE A REPLY