দিনাজপুরে লার্নিং এন্ড আর্নিং মেলা

দিনাজপুর জেলা সদরের গোর এলাকায় শহীদ বড় ময়দানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে দিনব্যাপী লার্নিং এন্ড আর্নিং মেলা অনুষ্ঠিত হয়েছে।

বেকারদের অর্থনৈতিকভাবে সাবলম্বী করে তোলার লক্ষে আয়োজিত এই মেলার উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

প্রধান অতিথি বলেন ,অবিশ্বাস ও অসম্ভবকে সম্ভব করার পিছনে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের মেধা শিক্ষা ও কর্মপরিকল্পনা কাজ করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবে রূপ নিয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকেল্পর উদ্যোগে শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩০টি আইটি স্টল ও নিবন্ধিত ৩৫০জন যুবক-যুবতিকে আউটসোর্সিং প্রশিক্ষণের আয়োজন করা হয় ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রাব্বির সভাপতিত্বে ফ্রি ল্যান্সিং, আউট সোর্সিং প্রশিক্ষণ উদ্বোধন ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, তথ্য ও যোগাযোগ বিভাগের নির্বাহী প্রজেক্ট পরিচালক মো. নবির উদ্দিন, আইটি কনসালটেন্ট রাফায়েত হোসেন রাফু ও কো-অর্ডিনেটর সাকিল মাহবুব।

LEAVE A REPLY