রাজশাহী নগরের ২৫ স্থানে ৮১টি সিসি ক্যামেরা

নিরাপদ নগর বিনির্মাণ ও জননিরাপত্তা নিশ্চিত করতে রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে মহানগর এলাকার ১৭টি পয়েন্টে ৬৫টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবন সম্মেলন কক্ষে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মো. শফিকুল ইসলাম ও রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম।
এর আগে নগরের ৮টি পয়েন্টে ১৬টি সিসি ক্যামেরা স্থাপন করেছিল মহানগর পুলিশ। ফলে নগরের ২৫টি পয়েন্ট ৮১টি সিসি ক্যামেরার আওতায় এল।
পুলিশ ও সিটি করপোরেশনের কর্মকর্তারা বলছেন, সিসি ক্যামেরা বসানোর ফলে অপরাধ করে সহজেই কেউ পার পেয়ে যাবে না। সহজেই শনাক্ত করা যাবে। চিহ্নিত হয়ে যাওয়ার ভয় থাকবে বলে রাজশাহীতে অপরাধপ্রবণতা অনেক কমে আসবে। সিসি ক্যামেরা স্থাপনে ব্যয় হয়েছে ৬৭ লাখ ৫৫ হাজার টাকা।
উদ্বোধনী অনুষ্ঠানে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম বলেন, রাজশাহী শান্তির নগরী। এখানকার মানুষ ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ। বিশ্বের উন্নত শহরের মতো এখানকার মানুষের জীবনমান বৃদ্ধির প্রচেষ্টা অব্যাহত রয়েছে। নগরবাসীর নিরাপত্তা বিধানে রাজশাহী সিটি করপোরেশন সিসি ক্যামেরা স্থাপন করেছে, যা নগরবাসীর দৈনন্দিন জীবনকে আরও গতিশীল করবে।

LEAVE A REPLY