লিয়নেল মেসির আরেকটি ট্রেডমার্ক ফ্রি-কিকে শনিবার এ্যাথলেটিক বিলবাওকে ৩-০ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের আরো কাছাকাছি পৌঁছে গেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ২১ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ এখন ৪৫ পয়েন্ট। অন্যদিকে দুই ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।
শনিবার সেল্টা ভিগোর বিপক্ষে মাদ্রিদের ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা থাকলেও প্রচন্ড বাতাসে সেল্টার বালাডোসের স্টেডিয়াম বেশ ক্ষতির মুখে পড়ে। খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে লা লিগা কর্তৃপক্ষ শেষ পর্যন্ত ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নেয়। আজ হয়ত ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে।
ক্যাম্প ন্যুতে যেমনটি আশা করা হয়েছিল বার্সা মূলত তেমন খেলতে পারেনি। স্কোরলাইনে ব্যবধানটা সুস্পষ্ট হলেও এ্যাথলেটিকের বিপক্ষে বেশ কঠিন লড়াইয়ের মুখে পড়তে হয়েছে কাতালানদের। উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজকে কাল মূল একাদশে রাখেননি বার্সা কোচ লুইস এনরিকে। তার পরিবর্তে মাঠে নামা পাকো আলকাসার মাঠে নেমেই কোচের আস্থার প্রতিদান দিয়েছেন। আগস্টে ৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ভ্যালেন্সিয়া থেকে বার্সেলোনায় যোগ দেয়া এই মিডফিল্ডার লা লিগায় প্রথম গোল করেছেন। নেইমারের সহায়তায় ১৮ মিনিটেই তিনি দলকে এগিয়ে দেন। অথচ এই গোলের আগে এ্যাথলেটিক এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল। রাওল গার্সিয়ার লো শট মার্ক-আন্দ্রে টার স্টেগান আটকে দিলেও ফিরতি বলে ইনাকি উইলিয়ামসের হেড পোস্টের ঠিকানা খুঁজে পায়নি।
ম্যাচ শেষে এনরিকে বলেছেন, আজকে এমন কিছু খেলোয়াড় নিজেদের প্রমান করেছে যারা মূল একাদশে খুব একটা সুযোগ পাননা। আমাদের বাধ্য হয়েই কিছু খেলোয়াড়কে বিশ্রামে রাখতে হয়েছে। এটা না হলেও সকলের কাছ থেকে শতভাগ আদায় করা সম্ভব নয়। এরপরেও দিনশেষে আমরা পূর্ণ তিন পয়েন্ট পেয়েছি এটাই গুরুত্বপূর্ণ।
বিরতির পাঁচ মিনিট আগে মেসি তার ট্রেডমার্ক ফ্রি-কিক দিয়ে ব্যবধান দ্বিগুন করেন। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এটি মেসির ৩১তম গোল। ৬৪ মিনিটে সার্জিও রবার্তোকে জায়গা করে দিতে মেসি বদলী বেঞ্চে চলে যান। এদিকে ৪৬ মিনিটে কুঁচকির ইনজুরির কারনে জেরার্ড পিকে ও ৫৪ মিনিটে টার স্টেগানের সাথে ধাক্কা লেগে রাফিনহা মাঠের বাইরে চলে যেতে বাধ্য হন। যদিও এই পরিবর্তনগুলো বার্সেলোনার কাজেই এসেছে। ৬৭ মিনিটে রাইট ব্যাক দিয়ে অনেকটা একক প্রচেষ্টায় চলতি মৌসুমে বার্সেলোনার শততম গোলটি পূরণ করেন এ্যালেক্স ভিদাল।

LEAVE A REPLY