নিজস্ব প্রতিনিধি, জাবি:
সিরাজগঞ্জের শাহাজাদপুরে সাংবাদিক আঃ হাকিম শিমুলকে গুলি করে হত্যা সহ সাম্প্রতিক সকল সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ ও বিচার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে জাবি সাংবাদিক সমিতি (জাবিসাস) এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে কলা ও মানবিকী অনুষদের ডীন অধ্যাপক মো. মোজাম্মেল হক বলেন, ‘আমি সাংবাদিক হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি এবং একই সাথে হত্যাকারীদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।’

মানববন্ধনের সমাপনী বক্তব্যে জাবিসাসের সভাপতি বেলাল হোসাইন রাহাত প্রধানমন্ত্রীর কাছে এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। একই সাথে তিনি শিমুলের রেখে যাওয়া সন্তানদের দায়িত্ব গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক ফরিদ আহমেদ,গণিত বিভাগের সভাপতি অধ্যাপক মো. শরিফ উদ্দিন, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন তুহিন, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক মোহাম্মদ এমাদুল হক, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক হাসান মাহমুদ ফয়সল, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক সালমা আহমেদ, জাবিসাসের নবনির্বাচিত কমিটির সভাপতি মওদুদ আহমেদ সুজন ও সাধারণ সম্পাদক শরীফুল কবির শামীম প্রমুখ সহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ এবং সাধারণ শিক্ষার্থীরা ।

LEAVE A REPLY