আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের স্পিন কোচ হচ্ছেন সাবেক ভারতীয় স্পিনার সুনিল জোশি। রুয়ান কুলপাগে চলে যাওয়ার পর থেকে স্পিন কোচ ছাড়াই খেলছিল বাংলাদেশ
রবিবার বিসিবির অপরাশেন কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, জোশি শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলে যোগ দিবেন। থাকার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান জন্টি রোডসেরও।
আকরাম খান বলেন, আপাতত শ্রীলঙ্কা সফরের জন্য জোশিকে বিবেচনা করা হচ্ছে। এরপর আমরা সিদ্ধান্ত নেবো যে তাকে দীর্ঘমেয়াদীভাবে রাখা যায় কিনা। আর জন্টি রোডসের সঙ্গেও আলোচনা প্রায় চূড়ান্ত।
সাবেক ভারতীয় এই বাঁ-হাতি স্পিনারের জাতীয় দলের পারফরম্যান্স খুব একটা নজরকাড়া নয়। ভারতের হয়ে ১৫ টেস্ট ও ৬৯ ওয়ানডে খেললেও খুব বেশি আহামরি পারফরম্যান্স করতে পারেননি তিনি, তবে ক্যারিয়ারের প্রথম টেস্ট ম্যাচটি তিনি খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষেই। ব্যাট হাতে ৯২ এবং বোলিংয়ে ৮ উইকেট নিয়ে পেয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার।
আন্তর্জাতিক পরিসরে পারফরম্যান্স দিয়ে নাম কামাতে ব্যর্থ হলেও ঘরোয়া ক্রিকেটে কিংবদন্তীই বলা যায়। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৫১২৯ রানের পাশাপাশি বল হাতেই নিয়েছেন ৬১৫ উইকেট। ২০১৬ ওয়ার্ল্ড টি-টোয়েন্টির সময় ওমানের স্পিন পরামর্শক ছিলেন সুনিল। ক্রিকইনফো
ইত্তেফাক

LEAVE A REPLY