ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা চলছে। হায়দরাবাদ স্টেডিয়ামে ৪৫৯ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০২/৫। মাহমুদউল্লাহ রিয়াদ ৫৮ ও সাব্বির রহমান ১৮ রানে ব্যাট করছেন।

৩ উইকেটে ১০৩ রানে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। সোমবার শুরুতেই সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। ব্যক্তিগত ২১ এর সঙ্গে মাত্র এক রান যোগ করতে পারেন তিনি।

দিনের দ্বিতীয় ওভারে রবীন্দ্র জাদেজার বলটি সাকিবের ব্যাট-প্যাড হয়ে শর্ট লেগে গেলে দুর্দান্ত ক্যাচ নেন চেতশ্বর পূজারা। এরপর রিয়াদ ও মুশফিক প্রতিরোধ গড়ে তোলেন। অশ্বিনের ওভারে দ্বিতীয় বলে বাউন্ডারি পাওয়ার পরও চতুর্থ বল তুলে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে জাদেজার ধরা পড়েন ২৩ রান করা অধিনায়ক মুশফিকুর রহিম, দলীয় ১৬২ রানে। এর মধ্য দিয়ে ভাঙে ৫৬ রানের এই জুটি।

এরপর সাব্বির রহমানকে নিয়ে দলের হাল ধরেছেন রিয়াদ। ১০ ইনিংস পর অর্ধশতক তুলে ব্যাচ বাঁচাতে লড়ছেন তিনি। সর্বশেষ ২০১৫ সালে রিয়াদ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৭ রান করেছিলেন। এরপর নয় ইনিংসে তিনি ১০ থেকে ৪০ রানের মধ্যে আউট হয়েছেন।

প্রথম ইনিংসে ২৯৯ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৫৯ রানে ইনিংস ঘোষণা করে ভারত। এতে বাংলাদেশের সামনে ৪৫৯ রানের পাহাড় সমান লক্ষ্য দাঁড়ায়।

একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৬৮৭ রানের জবাবে বাংলাদেশ ৩৮৮ রানে গুটিয়ে যায়।যুগান্তর

LEAVE A REPLY