বেঙ্গালুরুতে আগামী ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। ২০১৭ সালের এ আসরে ৩৫১ জনকে ডাকা হবে নিলামে। এর মধ্যে ছয় জন বাংলাদেশি খেলোয়াড় আছে বলে জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

তবে প্রথম দিকে মোট এ তালিকাটা ছিল ৭৯৯ জনের। পরবর্তীতে বাছাই প্রক্রিয়ায় বাদ পড়েন ৪৪৮ জন। যথারীতি নিলামে থাকছে না কোন পাকিস্তানি ক্রিকেটার। আর আইপিএল চলাকালীন সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ থাকায় এ দুদেশের খেলোয়াড়দের উপর আগ্রহ নাও দেখাতে পারে আইপিএলের দলগুলোর।

আগেই দুই জন বাংলাদেশি খেলোয়াড়কে ধরে রেখেছে দলগুলো। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান আর হায়দরাবাদ সানরাইজার্সের হয়ে খেলবেন মোস্তাফিজুর রহমান।

এছাড়াও সহযোগী দলের নিলামে ছয়জন খেলোয়াড় আছেন এবারের নিলামে। আফগানিস্তানের আসগর স্টানিকজাই, মোহাম্মদ নবী, মোহাম্মদ শেহজাদ, রশীদ খান ও দাওলত জারদানের সঙ্গে আছেন আরব আমিরাতের চিরাগ সুরি।

তবে এবারের নিলামে সবচেয়ে আগ্রহের তালিকায় আছেন ইশান্ত শর্মা। ইশান্ত ছাড়াও ইংল্যান্ডের বেন স্টোকস, এউইন মরগান ও ক্রিস ওকস; অস্ট্রেলিয়ার মিচেল জনসন ও প্যাট কামিন্স; শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুসের উপরও আগ্রহ থাকবে অনেকের। তবে এদের মধ্যে স্টোকসের মূল্য আকাশ ছোঁয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY