গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন গোলাম মোস্তফা আহমেদ। আগামী ২২ মার্চ এই আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভায় এই মনোনয়ন চূড়ান্ত করা হয়।
সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ‘সভায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড সর্বসম্মতিক্রমে গাইবান্ধা-১ আসনের উপ-নির্বাচনে গোলাম মোস্তফা আহমেদকে দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার করার জন্য মনোনয়ন প্রদান করা হয়।
নির্বাচন কমিশন গত ৫ ফেব্রুয়ারি জেলার সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি, ২২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাচাই করা হবে এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১ মার্চ নির্ধারণ করা হয়েছে।
রংপুর বিভাগীয় নির্বাচন কর্মকর্তা এই আসনের উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে কাজ করবেন। এই আসনে ৩০২.৮৫৩ ভোটার তাদের ভোট প্রদান করবেন।
গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য লিটনকে তার সুন্দরগঞ্জের সাহাবাজ গ্রামের বাড়ির বসার ঘরে ঢুকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। ফলে এই আসনটি শূন্য হয়।

LEAVE A REPLY