বাংলাদেশ নিজেদের শততম টেস্ট ম্যাচ খেলবে শ্রীলংকায়। ৭ মার্চ গলে নিজেদের ৯৯তম টেস্ট ম্যাচ খেলতে নামবেন মুশফিকুর রহিমরা। ২০১৩ সালে লংকা সফরে এই মাঠেই ডাবল সেঞ্চুরি পেয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। আর ১৫ মার্চ নিজেদের শততম টেস্ট ম্যাচ বাংলাদেশ শুরু করবে কলম্বোর পি সারা ওভালে।

উপমহাদেশের শুধু এই মাঠেই পা পড়েছিল স্যার ডন ব্র্যাডম্যানের। শুক্রবার সফরসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট বোর্ড।
২৭ ফেব্রুয়ারি শুরু হয়ে মুশফিকুরদের শ্রীলংকা সফর শেষ হবে ৬ এপ্রিল। সফরের শুরুতেই দু’দিনের ওয়ার্ম-আপ ম্যাচ। ২-৩ মার্চ এই ম্যাচ অনুষ্ঠিত হবে মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে। সফরে দুটি টেস্ট ছাড়াও দুটি টি ২০ এবং তিনটি ওডিআই খেলবে বাংলাদেশ।

দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে সফর শুরু করবেন মুশফিকুর রহিমরা। এরপর ২৫ ও ২৮ মার্চ রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে দুটি ডে-নাইট একদিবসী ম্যাচ। তৃতীয় ও শেষ ওডিআই ১ এপ্রিল কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব (এসএসসি) মাঠে। এই মাঠে এখন টেস্টই হয় বেশি। বাংলাদেশ ও শ্রীলংকার ম্যাচ দিয়ে ছয় পর আবার ওয়ানডে হবে।

সফর শেষ হবে দুই ম্যাচের টি ২০ সিরিজ দিয়ে। ৪ ও ৬ এপ্রিল টি ২০ দুটির ভেন্যু কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

শ্রীলঙ্কা সফরের সূচি:
প্রস্তুতি ম্যাচ (২-৩ মার্চ) – মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়াম
প্রথম টেস্ট (৭-১১ মার্চ) – গল ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
দ্বিতীয় টেস্ট (১৫-১৯ মার্চ) – পি সারা ওভাল

প্রথম ওয়ানডে (২৫ মার্চ) – রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
দ্বিতীয় ওয়ানডে (২৮ মার্চ) – রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
তৃতীয় ওয়ানডে (১ এপ্রিল) – সিংহলি স্পোর্টস ক্লাব গ্রাউন্ড, কলম্বো

প্রথম টি-টোয়েন্টি (৪ এপ্রিল) – আর প্রেমাদাসা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
দ্বিতীয় টি-টোয়েন্টি (৬ এপ্রিল) – আর প্রেমাদাসা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম

LEAVE A REPLY