সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে তিন দিনেই হেরে গেছে ভারত। ৪৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০৭ রানেই অলআউট হয়েছে স্বাগতিকরা। নিজেদের মাঠে ৩৩৩ রানের বড় ব্যবধানে হারল ভারত।

শনিবার পুনেতে আগের দিনের ৪ উইকেটে ১৪৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে অজিরা। অধিনায়ক স্মিথ তার ৫৯ রানকে টেনে নেন ১০৯ পর্যন্ত, যাতে রয়েছে ১১টি বাউন্ডারি।

এ নিয়ে অজি দলনেতা ভারতের বিপক্ষে টানা পাঁচ টেস্টে শতক করার গৌরব অর্জন করলেন। আর মিশেল মার্শ আগের দিনের রানের সঙ্গে ১০ যোগ করে ব্যক্তিগত ৩১ রানে সাজঘরে ফেরেন। এরপর বলার মতো যা একটু রান করেছেন প্রথম ইনিংসে অর্ধশতক করা মিচেল স্টার্ক (৩০)।

অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ২৮৫ রানে অলআউট হয়।

ভারতের পক্ষে তিন স্পিনার- রবীচন্দ্রন অশ্বিন (৪), রবীন্দ্র জাদেজা (৩) ও জয়ন্দ যাদব (১) মিলে ৮টি এবং পেসার উমেশ যাদব দুটি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করেছিল ২৬০ রান। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে ১০৫ রানেই অলআউট হয়। এতে ১৫৫ রানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। সব মিলিয়ে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৪১ রানের।

জবাব দিতে নেমে অস্ট্রেলিয়ার স্পিনে দিশেহারা হয়ে পড়ে ভারত। স্টিভ ও’কেফে এবং নাথান লায়নের ঘূর্ণিতে ৩৩ দশমিক ৫ বলে ১০৭ রানেই অলআউট হয় ভারত।

ও’কেফে ভারতের ৬ উইকেট তুলে নেন। মুরালি বিজয় (২), বিরাট কোহলি (১৩), অজিঙ্কা রাহানে (১৮), রবীচন্দন অশ্বিন (৮), ঋদ্ধিমান শাহ (৫) এবং চেতেশ্বর পূজারা (৩১) রান করে ও’কেফের বলে সাজঘরে ফেরেন।

এছাড়া লোকেশ রাহুল (১০), রবীন্দ জাদেজা (৩), জয়ন্ত যাদব (৫) এবং উমেশ যাদবকে (০) ফেরান নাথান লায়ন।

LEAVE A REPLY