প্রবাসীদেরকে সাত দিনের মধ্যে হাতে পাসপোর্ট দেওয়ার লক্ষ্যে আন্তর্জাতিক কুরিয়ার সংস্থা ফেডেক্স-এর সঙ্গে চুক্তি সই করেছে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতর।

শনিবার বহিরাগমন ও পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে আগারগাঁও পাসপোর্ট অধিদফতরের কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

চুক্তি স্বাক্ষরের পর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পূর্বের নিয়মে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রবাসীদের কাছে পাসপোর্ট পাঠাতে ২ থেকে ৩ মাস সময় লাগতো। নতুন এ চুক্তির পর তিন দিনের মধ্যে সংশ্লিষ্ট দূতাবাসে পাসপোর্ট পৌঁছে যাবে। সর্বোচ্চ সাত দিনের মধ্যে পাসপোর্ট হাতে পাবেন প্রবাসীরা।

পাসপোর্ট পেতে দুর্নীতি ও পুলিশ ভেরিফিকেশনের কারণে হয়রানির ঘটনার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, দু–একজন দুর্নীতি করে বা দুর্নীতি করার অপচেষ্টা করে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাও নেয়া হয়। আর যিনি পাসপোর্ট নিচ্ছেন তার সম্পর্কে জানতে ভেরিফিকেশনের প্রয়োজনীয়তা রয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মাসুদ রেজওয়ান। এছাড়া বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী, মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে অধিদফতরের কার্যক্রম পরিদর্শন করেন।

LEAVE A REPLY