বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে টাইগারদের বিরুদ্ধে টেস্টে খেলা হচ্ছে না লঙ্কান অধিনায়কের।
আগামী মঙ্গলবারই বাংলাদেশ সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করার কথা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। তার আগেই ম্যাথুসকে না পাওয়ার দুঃসংবাদ পেতে হলো লঙ্কান নির্বাচকদের। তাই নতুন করে টেস্ট দলের অধিনায়কও নির্বাচন করতে হবে তাদের।
গত ২২ জানুয়ারি থেকে হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন ম্যাথুস। গত ছয় মাসে দ্বিতীয়বার টেস্ট সিরিজ মিস করতে যাচ্ছেন তিনি। ইনজুরির মিছিল অব্যাহত থাকায় গত অক্টোবর ও নভেম্বরে জিম্বাবুয়ে সফরে যেতে পারেননি এ অলরাউন্ডার।
জিম্বাবুয়ে সফরে ম্যাথুসের পরিবর্তে অধিনায়কের দায়িত্বে ছিলেন অভিজ্ঞ রঙ্গনা হেরাথ। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও একই ভূমিকায় দেখা যেতে পারে হেরাথকে। অবশ্য টেস্ট দলের নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা আছে দিনেশ চান্দিমালেরও। তাছাড়া তৃতীয় পছন্দ হিসেবে উপল থারাঙ্গাকে নিয়েও আলোচনা রয়েছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছিলেন থারাঙ্গা।
গলে ৭ মার্চ শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। পি সারা ওভালে ১৫ মার্চ মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট।
তবে টেস্ট সিরিজ মিস করলেও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ম্যাথুসকে পাওয়ার আশা করছে শ্রীলঙ্কা। এক বিবৃতিতে এ কথা জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

LEAVE A REPLY