বাংলাদেশের সর্বাধিক “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” অজর্নকারী ও দেশের বৃহত্তম রোভার স্কাউট গ্রুপ-জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে ২৬ ফেব্রুয়ারি-২০১৭, স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট ব্যাডেন পাওয়েলের ১৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা’ অবকাশ ভবনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট ডেনে অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া স্কাউট দিবস (বিপি দিবস) উপলক্ষে কেক কাটেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ও স্কাউট লিডার মোঃ মিন্টু আলী বিশ্বাস।

‘স্কাউটিং ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় রোভার মোঃ এনামুল হাসান কাওছার ১ম, রোভার মোঃ ইমতিয়াজ মাহমুদ ২য় এবং রোভার সাদিয়া আখতার ৩য় স্থান অধিকার করেন। এসময় ট্রেজারার বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

এছাড়া, সম্প্রতি বাংলাদেশ স্কাউটস আয়োজিত রোভার স্কাউট শাখার ‘রচনা প্রতিযোগিতায়’ জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের দুইজন রোভার যথাক্রমে ১ম এবং ২য় স্থান অধিকার করেন। ১ম স্থান অধিকারী রোভার কামরূজ্জান আয়াজ
এবং ২য় স্থান অধিকারী রোভার মো. এনামুল হাসান কাওছার কে প্রধান অতিথি অভিনন্দন জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের বিভিন্ন স্তরের রোভারবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY