খাগড়াছড়িতে ইতি চাকমা(১৭) নামে এক কলেজ ছাত্রীকে গলাকেটে হত্যা প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীরা। খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠ থেকে মিছিলটি শুরু হয়ে খাগড়াছড়ি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাফলা চত্বর মুক্ত মঞ্চে এসে সমাবেশে মিলিত হন কলেজ শিক্ষার্থীরা । এই সময় উৎপল ত্রিপুরা সভাপতিতে¦ সমাবেশে Ÿক্তব্য রাখেন পিসিপি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা, পিসিপি কলেজ শাখার প্রচার সম্পাদক ধন কিশোর ত্রিপুরা ও অরিন্দম কৃষ্ণ দে। সমাবেশে বক্তারা কলেজ ছাত্রী ইতি চাকমা হত্যা কারীদের দৃষ্টান্তমুলুক ফাসির দাবী জানান।
প্রঙ্গত
সোমবার রাত ১০টার দিকে জেলা শহরের শান্তিনগরের আরামবাগ এলাকা থেকে পুলিশ লাশ উদ্ধার করে। নিহত ইতি চাকমা খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী এবং দীঘিনালা উপজেলার ছনটিলা পাড়ার মৃত অন্তরেন্দ্রীয় চাকমার ছোট মেয়ে।
নিহতের ভগ্নিপতি অটল চাকমা জানান, শালিকা ইতি চাকমাসহ শান্তিনগরের এ বাসায় তারা ৬মাস থেকে বসবাস করছেন। তাঁর(অটল চাকমা) স্ত্রী জোনাকি চাকমা দীঘিনালায় শিক্ষকতা করেন। সোমবার বিকেলে বাসা থেকে বের হয়ে রাত সাড়ে ৯টায় বাসায় ফিরে দরজা খোলা পায়। ভেতরে গিয়ে দেখি ইতি চাকমা রক্তাক্তাবস্থায় বিছানার উপর পড়ে রয়েছে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তে পাঠানোর ব্যবস্থা চলছে।
সোমবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মো: মজিদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন।

LEAVE A REPLY