শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত হতে পারে না। তাই বর্তমান সরকার শিক্ষাকে সবচে’ বেশি গুরুত্ব দিচ্ছে। প্রাথমিকস্তরে যেন কোনো ছাত্রছাত্রী  শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেই জন্যে সরকার মায়েদের জন্য উপবৃত্তির ব্যবস্থা করেছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বেলা ১১টায় গণভবনে ভিড়িও কনফারেন্সের  মাধ্যমে ১ কোটি ৩০ লাখ প্রাথমিক শিক্ষার্থীর মায়েদের উপবৃত্তি বিতরণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আজকের শিশুদের হাতেই থাকবে আসছে দিনের  নেতৃত্ব। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে তাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতহাস সম্পর্কে সচেতন করতে হবে। মায়েদের এই দায়িত্ব নিতে হবে। কারণ সন্তান প্রথম শিক্ষা নেয় পরিবার থেকেই।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যেন মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠে সেই জন্য মায়েদের ভূমিকা রাখতে হবে। তাই প্রাথমিকস্তর থেকেই তাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে।

শেখ হাসিনা আরো বলেন, শিশুদের পড়ালেখায় আগ্রহী করে তুলতে দেশের ১কোটি ৩০ লাখ মায়েদের হাতে উপবৃত্তি তুলে দিচ্ছে সরকার। মোবাইলের মাধ্যমে কোনো ঝামেলা ছাড়া তাদের হাতে এই টাকা পৌঁছে যাবে। দেশ ডিজিটাল হওয়ায় এটি সম্ভব হয়েছে।

LEAVE A REPLY