ক্রীড়া ডেস্কঃ
একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে প্রথম দিনে ব্যাট হাতে রাজত্ব প্রতিষ্ঠা করেছে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটসম্যানরা। দু’দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ৭ উইকেটের বিনিময়ে ৩৯১ রান।

মোরাতোয়ার তিরন্নে ফার্নান্দো স্টেডিয়ামে টস হেরে শ্রীলঙ্কার আমন্ত্রণে সাড়া দিয়ে আগে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে সৌম্য সরকারের (৯) উইকেট হারিয়ে বিপাকে পড়লেও মুমিনুল হক ও তামিম ইকবালের দৃঢ়তায় প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে বড় সংগ্রহের পথে এগোতে থাকে বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে এ তারকা দুই ব্যাটসম্যান যোগ করেন মূল্যবান ১৪৩ রান। উভয় ব্যাটসম্যানই দেখা পান অর্ধ-শতকের। ব্যক্তিগত সংগ্রহ যখন ৭৩ রান তখন ব্যাট হাতে ঝালিয়ে নিতে সতীর্থদের সুযোগ করে দিতে স্বেচ্ছায় অবসরে যান বাঁ-হাতি এ ব্যাটসম্যান।
এরপর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসে বেশিক্ষণ থিতু হতে পারেননি টাইগারদের সাদা পোশাকের দলপতি মুশফিকুর রহিম (২১)। অধিনায়ক বড় ইনিংসের দেখা না পেলেও তার সাথে তৃতীয় উইকেট জুটিতে ৭৫ রানের জুটি গড়ার পথে প্রাধান্য বিস্তার করে শতক হাঁকান তামিম ইকবাল। চা পানের বিরতিতে যাওয়ার আগে ৯ চার ও ৭ ছয়ে ১৩৬ রান করেন তিনি। এরপর আর মাঠে নামেননি, সতীর্থদের সুযোগ করে দিতে স্বেচ্ছায় হাঁটেন মুমিনুলের পথে।

এরপর রিয়াদের ৪৩ ও লিটন দাসের অপরাজিত ৫৭ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩৯১ রান যোগ করে দিন শেষ করে বাংলাদেশ। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে চামিকা করুনারত্নে ৩টি, সামারাকুন ও লাসিথ একট করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশঃ ৩৯১/৭ (প্রথম দিন)
তামিম ১৩৬, মুমিনুল ৭৩, লিটন ৫৭*, রিয়াদ ৪৩, সাকিব ৩০; করুনারত্নে ৬১/৩

LEAVE A REPLY