গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন নিয়ে বড় ধরনের বাজি ধরতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। প্রযুক্তিবিষয়ক কয়েকটি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এ বছর নতুন স্মার্টফোন হিসেবে গ্যালাক্সি এস ৮ বাজারে ছাড়বে প্রতিষ্ঠানটি। শুরুতেই স্মার্টফোনটির এক কোটি ইউনিট বাজারে ছাড়া হতে পারে।

এর মধ্যে ৪৭ লাখ ইউনিট মার্চ মাসে ও ৭৮ লাখ ইউনিট আগামী এপ্রিল মাসে উৎপাদন শুরু করবে প্রতিষ্ঠানটি। এর মধ্যে এস ৮ প্লাস থাকবে কি না, তা উল্লেখ করা হয়নি।

স্যামসাং ফোনের ক্যামেরা যন্ত্রাংশ সরবরাহকারী একটি সূত্রের বরাতে দাবি করা হয়েছে, স্যামসাং স্মার্টফোনের উৎপাদন বাড়ানোয় তাদের ক্যামেরা যন্ত্রাংশ উৎপাদন বাড়াতে হয়েছে।

ভারতের ইকোনমিক টাইমস নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, একসঙ্গে কয়েকটি দেশের বাজারে গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন ছাড়ার পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। অর্থাৎ, এবারে প্রাথমিকভাবে শুধু দক্ষিণ কোরিয়ায় স্মার্টফোন ছাড়া হচ্ছে না।

২৯ মার্চ নিউইয়র্কে গ্যালাক্সি আনপ্যাকড নামের এক অনুষ্ঠানে নতুন স্মার্টফোনের ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। স্যামসাংয়ের অনুষ্ঠান তাদের ওয়েবসাইটে সরাসরি সম্প্রচার করা হবে।

ইতিমধ্যে স্যামসাংয়ের গ্যালাক্সি এস ৮ নিয়ে নানা তথ্য ফাঁস করেছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটগুলো।

ধারণা করা হচ্ছে, এস ৮ স্মার্টফোনটি হবে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের ও এস ৮ প্লাস ফোনটি হবে ৬ দশমিক ২ ইঞ্চি মাপের। এতে সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট ও স্যামসাং এক্সিনোস চিপসেট থাকবে। প্রতিটি মডেলের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এস ৮ স্মার্টফোনের পেছনে ১২ মেগাপিক্সেল ডুয়াল পিক্সেল ক্যামেরা থাকবে।

নতুন স্মার্টফোনের দাম নিয়ে অবশ্য এখনো কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

LEAVE A REPLY