সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় তুফান মণ্ডল নামে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার ভোররাতে শাহজাদপুরের চুনিয়াখালি পাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়েছে । গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মুনির হোসেন।

তিনি জানান, তুফান উপজেলার দরগাপাড়া গ্রামের আব্দুল মোতালেব মণ্ডলের ছেলে। সাংবাদিক শিমুল হত্যা মামলার এজাহারে তার নাম ছিল না। তবে শিমুল গুলিবিদ্ধ হওয়ার আগে মোবাইল ফোনে ধারণ করা একটি ভিডিও দেখে তাকে দৃশ্যমান অপরাধী হিসেবে সনাক্ত করা হয়। পরে শনিবার ভোররাতে অভিযান চালিয়ে চুনিয়াখালি পাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ নিয়ে শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার সহোদর মিন্টুসহ এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে উল্লেখ করে পরিদর্শক মুনির। তবে মামলার এজাহারভুক্ত ৬ আসামি এখনও ধরা পড়েনি।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর শহরে স্থানীয় আওয়ামী লীগের কতিপয় নেতাকর্মীর সঙ্গে মেয়র মিরু ও তার ভাইদের সংঘর্ষ শুরু হলে ওই ঘটনার খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক শিমুল। পরদিন ঢাকায় আনার পথে তিনি মারা যান।

এ ঘটনায় শিমুলের স্ত্রী বাদী হয়ে জেলা আওয়ামী লীগের সদ্য বহিস্কৃত নেতা মেয়র মিরুসহ ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

LEAVE A REPLY