স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-১ গোলের বড় ব্যবধানে জয়ের পর রোববার সেল্তা ভিগোকেও পাঁচ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা ।

লা লিগায় এবারের মৌসুমের শুরুটা ভালোভাবে করতে পারেনি বার্সেলোনা। প্রথম সাতটি ম্যাচের মধ্যে হেরেছিল দুটিতে। ড্র করেছিল একটি ম্যাচে। ২০১৬ সালের অক্টোবরে সেল্তা ভিগোর বিপক্ষে লা লিগার প্রথম লেগের ম্যাচেও বার্সা দেখেছিল হারের মুখ। এবার নিজেদের মাঠে সেই হারের প্রতিশোধটা দারুণভাবেই নিয়েছেন মেসি-নেইমাররা। জোড়া গোল করেছেন আর্জেন্টাইন তারকা মেসি। নেইমার করেছেন একটি গোল। ম্যাচের অপর দুটি গোল এসেছে ইভান রাকিতিচ ও স্যামুয়েল উতিতির সৌজন্যে।

ম্যাচের শুরু থেকেই সেল্তা ভিগোর ডিফেন্ডারদের ব্যতিব্যস্ত করে রেখেছিলেন বার্সেলোনার ফুটবলাররা। ১৮ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি প্রায় করেই ফেলেছিলেন লুইস সুয়ারেজ। সেল্তার এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে ঢুকে পড়েছিলেন প্রতিপক্ষের পেনাল্টি বক্সে। কিন্তু তাঁর শটটা ফিরে আসে গোলপোস্টে লেগে। ছয় মিনিট পরে অবশ্য আর হতাশ হতে হয়নি বার্সেলোনাকে। মাঝমাঠ থেকে অনেকখানি দৌড়ে এসে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেছেন মেসি। ৪০ মিনিটের মাথায় নেইমার ম্যাচের দ্বিতীয় গোলটিও করেছেন মেসির পাস থেকে।

দ্বিতীয়ার্ধে ৫৭ ও ৬১ মিনিটে সেল্তার জালে আরো দুবার বল জড়িয়েছেন রাকিতিচ ও উতিতি। শুরুর মতো ম্যাচের শেষ গোলটিও করেছেন মেসি। ৬৪ মিনিটের মাথায় করেছেন নিজের দ্বিতীয় গোলটি।

দাপুটে এই জয় দিয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ২৬ ম্যাচ শেষে কাতালানদের সংগ্রহ ৬০ পয়েন্ট।

LEAVE A REPLY