শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় রিমান্ডে থাকা আসামী মেয়রের ভাই হাবিবুল হক মিন্টু’র স্বীকারোক্তিতে দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরী পাইপগান উদ্ধার করেছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম জানান, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলা সদরের মনিরামপুর এলাকায় অবস্থিত মেয়রের বাড়ির দক্ষিনপাশের একটি ডোবা থেকে পাইপগানটি উদ্ধার করা হয়। অভিযানের সময় মিন্টুও পুলিশের সাথে ছিল। সে জানিয়েছে শর্টগানের আদলে তৈরী করা এই পাইপগানটি সে সংঘর্ষের দিনে এই ব্যবহার করেছে।

তিনি আরও বলেন, দ্বিতীয় দফায় ২দিনের রিমান্ডে থাকা মেয়র হালিমুল হক মিরু ও মিন্টু জিজ্ঞাসাবাদে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সেই মোতাবেক অভিযান অব্যাহত রয়েছে। ইতোমধ্যেই তাদের রিমান্ড শেষ হয়েছে, আজ বিকেলে তাদের আদালতে হাজির করা হবে বলেন পরিদর্শক।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরু’র পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত ১৩জনকে গ্রেপ্তার করা হয়েছে।

LEAVE A REPLY