ক্রীড়া ডেস্কঃ
১ পয়েন্টের প্রয়োজন ছিল শিরোপার জন্য। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে এগিয়ে থেকে ড্র করেছে বিসিবি উত্তরাঞ্চল। ফলে ৩ পয়েন্ট পেয়ে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

উত্তরাঞ্চল বুধবার ফতুল্লায় আগের দিনের ৬ উইকেটে ২৩৯ রান নিয়ে ব্যাটিং করতে নামে। এদিন ২ উইকেট হারিয়ে আরও ৪৬ রান যোগ করে দলটি। অপেক্ষা ছিল নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির। শেষ পর্যন্ত সেটাও করে ফেলেন শান্ত। প্রথম শ্রেণির ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে শেষ পর্যন্ত ১২২ রানে অপরাজিত থাকেন এক টেস্ট খেলা এ নবীন। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৯৫ রান করে ইনিংস ঘোষণা করে তারা।

৪৫৪ রানের পাহাড়সম লক্ষ্য নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। ৩ উইকেট হারিয়ে ১২৮ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন তাসামুল হক।

এরপর আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। পরে আবহাওয়া আর ঠিক না হলে খেলা ড্র ঘোষণা করেন আম্পায়াররা। ফলে শিরোপা উল্লাসে মাতে উত্তরাঞ্চল।

দিনের অপর ম্যাচে বিকেএসপিতে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ওয়াল্টন মধ্যাঞ্চলের খেলাও নিষ্প্রাণ ড্র হয়। আগের দিনের ৩ উইকেটে ১৮৩ রান নিয়ে ব্যাটিং করতে নেমে ৪১৫ রান করে অলআউট হয় দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ১১৩ রানের ইনিংস খেলেন সাদমান হোসেন। এছাড়া তাইবুর রহমান ৯০ ও সাইফ হাসান ৫০ রান করেন। দক্ষিণাঞ্চলের পক্ষে ১০০ রানে ৪টি উইকেট নেন নাজমুল হোসেন অপু।

LEAVE A REPLY