গুলশান হামলায় জড়িতরা মুসলমান নয়, এরা দানব। আমরা দানবের সমাজ চাই না, মানবসমাজ চাই বলে মন্তব্য করেছেন সংস্কৃতিবিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর ।

আজ শনিবার মুন্সীগঞ্জের শ্রীনগর পাইলট স্কুল অ্যান্ড কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী এ কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, আগে মনে করা হতো মাদ্রাসার ছাত্ররা জঙ্গিবাদে জড়িত, কিন্তু গুলশানে জঙ্গি হামলায় ইংলিশ মিডিয়ামের ছাত্রদের সংশ্লিষ্টতা সেই ধারণা ভুল প্রমাণিত করেছে।

তিনি বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। অভিভাবকদের উচিত বাংলা ভাষাকে প্রাধান্য দিয়ে সন্তানদের এগিয়ে নিয়ে যাওয়া। এ ক্ষেত্রে শিক্ষকদের সঙ্গে অভিভাবকদের মেলবন্ধন দৃঢ় করতে হবে। নোটবইয়ের নিচে চাপা পড়ে ব্যাহত হচ্ছে শিক্ষার মূল উদ্দেশ্য। স্কুল, হোমওয়ার্ক, টেলিভিশনের মধ্যেই শিক্ষাব্যবস্থা সীমাবদ্ধ।

বেলা ১১টায় জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম পর্ব শুরু হয়। দ্বিতীয় পর্বে বিকেলে র‍্যাফল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাবেক শিক্ষার্থীদের মিলনমেলায় আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শফিকুল ইসলাম লস্কর। বিশেষ অতিথি ছিলেন মুন্সীগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব বেগম আকতারী মমতাজ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, শ্রীনগর পাইলট স্কুল অ্যান্ড কলেজের সাবেক ছাত্র ও ইসলামী ব্যাংকের পরিচালক জয়নাল আবেদীন, মহিউদ্দিন খান মোহন।

LEAVE A REPLY