ক্রীড়া ডেস্কঃ
৭ই এপ্রিল থেকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ২০১৬-১৭ আসরের খেলা মাঠে গড়ানোর কথা রয়েছে । তার আগে দল সাজানোর জন্য ‘প্লেয়ার্স ট্রান্সফারে’ দু’দিনের সময় পাবে অংশগ্রহণকারী দলগুলো।

টুর্নামেন্ট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দু’দিন ব্যাপী ‘প্লেয়ার্স ট্রান্সফার’ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে চলতি মার্চ মাসের ১৭ ও ১৮ তারিখ।

প্রতিটি দল তিনজন করে জাতীয় দলের ক্রিকেটারকে দলে ভিড়ানোর সুযোগ পাবে এবারের প্লেয়ার্স ট্রান্সফারে। এজন্য ইতোমধ্যে, ১৯ ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করে ‘জাতীয় পুল’ তৈরী করেছে টুর্নামেন্ট কতৃপক্ষ। জাতীয় পুলে ১৯ ক্রিকেটারের অন্তর্ভুক্তির কথা নিশ্চিত করে ডিপিএলের সমন্বয়কারী আমিন খান সোমবার জানিয়েছেন, “১৯জন ক্রিকেটারের অন্তর্ভুক্তিতে ‘জাতীয় পুল তৈরী করা হয়েছে। যেখান থেকে প্রতিটি ক্লাব তিনজন করে ক্রিকেটারকে দলে ভিড়াতে পারবে। জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি একজন বিদেশী ক্রিকেটার দলে ভিড়ানোরও সুযোগ রাখা হচ্ছে ফ্র্যাঞ্চাইজিদের জন্য।

পরবর্তীতে একজন বিদেশী ক্রিকেটারের অন্তর্ভুক্তির বিষয়টি সাংবাদিকদের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ক্রিকেটারদের আবেদনের পরিপ্রেক্ষিতে আসন্ন ডিপিএলে প্লেয়ার্স বাই চয়েজ প্রক্রিয়ার বদলে ফ্র্যাঞ্চাইজিদের সাথে সমঝোতার মাধ্যমে দল নির্বাচনের সুযোগ পাচ্ছে ক্রিকেটাররা।