মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য অধিদপ্তর জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । ১৯ ধরনের পদে ২৩০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে অস্থায়ীভাবে এই পদে নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

সেকেন্ড ড্রাইভার দুজন, হিসাবরক্ষক ২০ জন, উচ্চমান সহকারী দুজন, ক্যাশিয়ার তিনজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পাঁচজন, লঞ্চ ড্রাইভার একজন, সারেং একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১০৮ জন, ইলেকট্রিশিয়ান দুজন, হ্যাচারি টেকনিশিয়ান ২৩ জন, গাড়িচালক নয়জন, বাবুর্চি চারজন, অফিস সহায়ক ২৬ জন, গার্ড বা ফার্ম গার্ড নয়জন, পরিচ্ছন্নতাকর্মী পাঁচজন, ফার্ম গার্ড বা এমএলএসএস পদে চারজন, ডেকহ্যান্ড চারজন, কুক কাম বেয়ারার একজন এবং ফিশারম্যান একজনসহ সর্বমোট ২৩০ জনকে এ নিয়োগ দেবে মৎস্য অধিদপ্তর।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। প্রার্থীদের কয়েকটি পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট অভিজ্ঞতা এবং অন্যান্য দক্ষতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীদের বয়স আগামী ২২ মে, ২০১৭ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত অনলাইন ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে শুধু মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fisheries.gov.bd)। অনলাইনে ফরম পূরণের নির্দেশনাও পাওয়া যাবে ওয়েবসাইটটিতে। অনলাইনে পূরণ করা আবেদন ফরমের প্রিন্টেড কপি বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের অন্যান্য নিয়ম অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র ডাকযোগে পাঠানোর ঠিকানা ‘উপপরিচালক (প্রশাসন), মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০’। আবেদন করা যাবে ২৩ এপ্রিল, ২০১৭ সকাল ১০টা থেকে ২২ মে, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত দৈনিক ইনডিপেনডেন্টে ১৯ এপ্রিল, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে :

-Fisheris-job