ক্ষমতাসীন দলের দুই গ্রুপের দ্বন্দ্ব ও পাল্টা-পাল্টি কর্মসূচির জের ধরে সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরের নতুন ও পুরাতনবাজার এলাকায় ১৪৪ধারা জারি করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় ওই ১৪৪ধারা জারি করে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারির বিষয়টি জানিয়ে বেলা ১১টায় সদরের নতুন ও পুরাতন বাজারে মাইকিং করা হয়েছে। ঘোষণায় বলা হয়, সকাল সাড়ে ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবত থাকবে।

তিনি জানান, আইনশৃংখলা রক্ষার স্বার্থে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল, সভা সমাবেশ, আগ্নেয়াস্ত্রসহ কোনো প্রকার দেশীয় অস্ত্র প্রদর্শণ না করার সতর্কতা জানিয়ে এই ১৪৪ধারা জারি করা হয়েছে।

এদিকে ১৪৪ ধারা জারির পাশাপাশি সদরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। এ নিয়ে এলাকায় আতংক দেখা দিয়েছে।

এ নিয়ে আজ উভয় গ্রুপের নেতাকর্মীরা পাল্টা-পাল্টি বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। নতুনবাজার থেকে আনোয়রুজ্জামান গ্রুপের নেতা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও সাবেক দুই বারের চেয়ারম্যান ফখরুল আহমদ মতসিনসহ নেতাকর্মীদের উপর দায়ের করা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করার কথা ছিল।

এদিকে একই দিনে নতুনবাজর থেকে শফিক চৌধুরী গ্রুপের নেতা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতারসহ নেতাকর্মীদের উপর মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

এনিয়ে উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দিলে প্রশাসন উপজেলা সদরে ১৪৪ ধারা জারি করে।

জান যায়, কয়েক দিন যাবত তথ্য প্রযুক্তি আইনে পাল্টাপাল্টি মামলার জের ধরে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।