শুরু হলো পবিত্র মাহে রমজান

শুরু হলো পবিত্র মাহে রমজান। মুসলমানদের কাছে এই মাস অত্যন্ত ফজিলতপূর্ণ। গতকাল শনিবার এশার নামাজের পর থেকেই শুরু হয়েছে তারাবির জামাত। শেষ রাতে সাহ্রি খেয়ে ধর্মপ্রাণ মুসলমান নরনারীরা দিবাভাগে পানাহার-বিরত থেকে সিয়াম পালন শুরু করেছেন।
পবিত্র মাহে রমজান উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তাঁরা দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পবিত্র মাহে রমজান উপলক্ষে তাঁর বাণীতে রমজান মাসের পবিত্রতা ও তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজজীবনে এর সঠিক প্রতিফলন ঘটানোর আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি আশা করি, সবাই রমজানের পবিত্রতা ও তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজজীবনে এর সঠিক প্রতিফলন ঘটাবেন এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে অবদান রাখবেন।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাণীতে জীবনের সর্বস্তরে ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজান মাসের পবিত্রতা রক্ষা করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আসুন, আমরা সকল প্রকার অকল্যাণ বর্জন করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করি। জীবনের সর্বস্তরে ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজান মাসের পবিত্রতা রক্ষা করি।’
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পবিত্র রমজান মাস উপলক্ষে পৃথক বাণীতে মাসটির পবিত্রতা রক্ষার আহ্বান এবং দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি মোবারকবাদ জানিয়েছেন।