যৌতূকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে উঠে গেলো বর, অতঃপর

227

শাহিনুর ইসলাম প্রান্ত লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মৌলভী দ্বারা  বিয়ের কাজ শেষ হওয়ার পর যৌতুকের ২ লক্ষ ৫০ হাজার টাকা নগদ না পাওয়ায় বিয়ের আসর থেকে পালিয়েছেন বর আশরাফুল ইসলাম শিলু(২৫)।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার দলগ্রাম ইউনিয়েনের (৬ নং ওয়ার্ডের) দলগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।  বর আশরাফুল ইসলাম শিলু একই উপজেলার দলগ্রাম ডারারপাড় গ্রামের শামসুল হকের ছেলে।  আর কনে দলগ্রাম এলাকার আহেদুলের মেয়ে।

কনের বাবা আহেদুল ইসলাম জানান, বর আসরাফুল ইসলাম শিলুর সাথে আমার মেয়ের ৩ বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছে, এরই মধ্যে আমার মেয়ে ওই ছেলের বাড়ীতে পালিয়ে গিয়ে ৬ দিন যাবত ছিলেন।

একপর্যায় স্থানীয়রা ও ছেলের অভিভাবক আমার মেয়েকে আমার বাড়ীতে রেখে  বিয়ের দিন ধার্য  করে চলে যায়।  সেই মোতাবেক মঙ্গলবার বরযাত্রীসহ আশরাফুল বিয়ে করতে আসেন।

খাওয়া দাওয়ার পর  বরপক্ষের লোকজন ও বর আশরাফুল  যৌতুকের টাকা নগদ বুঝে নেয়ার দাবি করেন।  এসময়  বরকে নগদ এক লক্ষ টাকা বুঝে দেওয়া হয় ও এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা কিছুদিন পর দিতে চাওয়ায়  দুই পক্ষের মাঝে তূমুল হট্টগোলের সৃষ্টি হয়।  পরের স্থানীয় গণ্যমান্য ব্যাক্তির সহায়তায় বরসহ বরপক্ষের লোকজন বিয়েবাড়ি ত্যাগ করেন।

এদিকে, বিয়ে করতে এসে যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে বর চলে যাওয়ায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অবশেষে বুধবার ১৫ আগষ্ট সকাল ৬টার দিকে ওই মেয়ে স্ত্রীর অধিকার নিয়ে স্বামী আশরাফুল ইসলাম শিমুলের বাড়ীতে অবস্থান করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মেয়েটিকে আশরাফুল ও তার মামা বাবলুসহ পরিবারের লোকজন বাড়ীতে ঢুকতে দিচ্ছে না পরে তার চাচা সহিদার রহমানের বাড়ীতে আশ্রয় নিয়েছে।