চার ক্যামেরার নতুন ডিভাইস গ্যালাক্সি এ সেভেন

129

বিশ্ব বাজারে গত মাসে উন্মোচন হয়েছে স্যামসাংয়ের এ সিরিজের চার ক্যামেরার নতুন ডিভাইস গ্যালাক্সি এ সেভেন। নতুন এই হ্যান্ডসেটটি নিয়ে দেশের স্যামসাংপ্রেমীদের আগ্রহ ছিল ব্যাপক। আগ্রহ ছিল ডিভাইসটির দাম নিয়েও।

অপেক্ষার প্রহর শেষে বিশ্ব বাজারে আসার এক মাসের মধ্যেই দেশে নতুন এই ডিভাইসটির প্রি-অর্ডার শুরুর ঘোষণা দিয়েছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। ফলে নতুন এই হ্যান্ডসেটটির দামও প্রকাশ হয়েছে। স্যামসাং মোবাইল বাংলাদেশ জানিয়েছে, ২৮ হাজার ৯৯০ টাকায় কেনা যাবে এই ডিভাইসটি।

প্রতিষ্ঠানটি আরও জানায়, বর্তমানে শুধু পিকাবু.কম থেকে এ ডিভাইসটির জন্য প্রি-অর্ডার করা যাবে।

গ্যালাক্সি এ সেভেনে রয়েছে ৬ ইঞ্চির ফুলএইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং মেটাল ফ্রেম ও পেছনের অংশে গ্লাসের সমন্বয়ে স্লিক বডি।

ডিভাইসটির অক্টা-কোর প্রসেসরের সঙ্গে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল, সিন অপটিমাইজারসমৃদ্ধ লাইভ ফোকাস ও প্রো লাইটিং ছবির জন্য ফোনটিতে যুক্ত করা হয়েছে তিনটি লেন্সযুক্ত রিয়ার ক্যামেরা। ডিভাইসটির ২৪ মেগাপিক্সেলের ক্যামেরায় রয়েছে পিক্সেল মার্জিং সেন্সরযুক্ত ১.৭ অ্যাপারচার। নীল, কালো ও কপার রঙে পাওয়া যাবে নতুন গ্যালাক্সি এ সেভেন।