‘সাড়া দিচ্ছে না জঙ্গিরা’ ড্রোন স্থাপন

51

অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণার পর ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে নরসিংদীর মাধবদী পৌরসভার নিলুফা ভিলা নামের অপর একটি বাড়ির পরিস্থিতি পর্যবেক্ষণে ড্রোন স্থাপন করছে আইনশৃঙ্খলা বাহিনী।

১৭ অক্টোবর, বুধবার ইউএনবির খবরে এ তথ্য জানানো হয়েছে।

অভিযান নিয়ে বুধবার সকালে সাংবাদিকদের ব্রিফ করেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেন, ‘ওই বাড়িতে দুজন জঙ্গি আছেন নিশ্চিত। তবে আরও বেশি থাকতে পারে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের অনেকবার আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন। কিন্তু তারা সাড়া দেননি।’

‘বাড়ির ভেতরের পরিস্থিতি পর্যবেক্ষণে ড্রোন স্থাপন করা হচ্ছে। দুই ঘণ্টার মধ্যে তারা আত্মসমর্পণ না করলে, সাত তলা ভবনটিতে আমরা অভিযান শুরু করব।’

ইতিমধ্যে ঢাকা থেকে একটি বিশেষ দল রওয়ানা দিয়েছে বলেও জানান মনিরুল ইসলাম।

জঙ্গি আস্তানা সন্দেহে গত ১৫ অক্টোবর, সোমবার সন্ধ্যা থেকে নরসিংদীর মাধবদী ও শেখের চর এলাকার দুটি বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর মধ্যে ভগিরথপুরের পঞ্চম তলা ভবনে ১৬ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৪টার দিকে ‘গর্ডিয়ান নট’ নামে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান শেষ হয়। বাড়িটি থেকে এক নারীসহ দুজনের লাশ উদ্ধার করা হয়।

এদিকে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে নিলুফা ভিলার দিকে সোয়াত সদস্যদের এগিয়ে যেতে দেখা গেছে বলে বিডি নিউজের খবরে জানানো হয়েছে।

সকাল থেকে ওই ভবনের আশপাশের এলাকায় নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। ভিলার ৫০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি রয়েছে।

ভবনটির আশপাশের লোকজনকে নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়েছে। বন্ধ রয়েছে কয়েকটি মার্কেটের দোকানপাট এবং ছয়টি ব্যাংকের কার্যক্রম।